আজ অসিরা দেখবে বাঘের গর্জন

প্রথম প্রকাশঃ মার্চ ২১, ২০১৬ সময়ঃ ৩:৪০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫৩ অপরাহ্ণ

takin ahmedআজ তাসকিনকে নিয়েই মাঠে নামবে মাশরাফি বাহিনী; তবে তা অন্তরে বাস্তবে নয়। যে প্রচন্ড ব্যথা সবার বুকে দু:স্বপ্নের মতো বাজছে তা হয়তো আজ বারুদে রূপান্তরিত হবে। আজ টাইগাররা প্রবল বেগে তেতে আছে; যেন ঘণ্টার পর ঘণ্টা তাদের কড়া রোদে ঠাঁই দাঁড় করিয়ে রেখেছে কেউ। অস্ট্রেলিয়ান আম্পায়ারের উচিত জবাব আজ নিশ্চই দেবে আমাদের টাইগাররা, তার দেশের ক্যাঙ্গারুদের ঝেটিয়ে পরাজিত করে। বাঘ যখন শিকারের জন্য অপেক্ষা করে তখন শান্ত-সৌম্য-ভদ্র-বোকাশোকা হয়ে চুপ করে আড়ালে ঘাপটি মেরে বসে থাকে। আজ মাশরাফি বাহিনীও ঠিক তাই করবে। অবশেষে ঘাড় মটকে সবাইকে পরাস্ত করে বিজয়ীর মুকুট পড়বে। এখন শুধু ওপরওয়ালার দয়াটুকু পেলেই হয়; তখন কে আর টাইগাদের বেধে রাখবে। 

তোমরা আগুনের ফুলকি ছিটিয়ে দাও ওদের গায়ে ক্রিকেটে ব্যাট-বল-ফিল্ডিং আর টস জিতে। শরীরী ভাষায় থাকবে দয়া দাক্ষিণ্য ভাব। তবে দয়ার প্রশ্নই আসবে না। তেজি বাঘের ভয়াল চোখ, আকাশ ফাটানো বিকট গর্জন আর  অসহ্য থাবা দিয়ে বুঝিয়ে দাও বাংলাদেশি বাঘের তেজ। সাথে এও বলে দিও, ‘আমরা এমনিতে রেগে যায় না। তবে কেউ আঘাত করলে তাকে ষোলোআনা বুঝিয়ে দিতেও ছাড়ি না।ইতিহাস ঘেটে দেখুন; এটাই দেখতে পাবেন।

টপটপ উইকেট পড়বে আর ক্ষিপ্রবাঘের তেজ নিয়ে বল কুড়িয়ে পাঠিয়ে দেবে মুশফিকের কাছে দুরন্ত গতিতে। ১১ জন ক্যাঙ্গারু হা হয়ে চেয়ে দেখবে; আর মনে মনে বলবে, একি হচ্ছে রে। বাঘের গর্জনেতো মাঠে থাকা দায় হয়ে পড়েছে। চল পালা পালা। এভাবে পরাজয়ের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলবে ওদের ফোসকা পড়া হৃদয়ে। আর মরার ওপর খড়ার ঘা হয়ে নিজেদের পরাজয়ের মহাকাব্য লিখবে বিশ্বের সব বড় বড় মিডিয়াম্যানরা। সমালোচনার ঝড়ে নিতিয়ে পড়বে তারা। ক্যাঙ্গারু হয়ে যাবে খেকশিয়াল!! আর হুঁক্কাহুয়া করে চেচাতে চেচাতে ভয়ে পালিয়ে বেড়াবে দ্বিগবিদিগ। পানির জন্য হাহাকার করবে। একবার এদিকপানে তাকাবে আরেকবার ওদিকপানে তাকাবে। কিন্তু চারদিক শোঁ শোঁ করা  মুরুভূমির গরম বাতাস বিস্ফোরিত হয়ে বিধবে তাদের তৃষ্ণার্ত গলায়। তবুও একফোটা পানি জুটবে না কপালে। 

এমনই সাহসী প্রতিটি পদক্ষেপ আর তেজ নিয়ে আজ লড়বে টাইগাররা। সৃষ্টিকর্তার অপার করুণা বর্ষিত হোক ঝর্ণাধারার অফুরন্ত কলতানের মতো। 

========

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G